বিশ্ব জগতের প্রতিপালক আল্লাহর সুন্দর নাম সমূহের ব্যাখ্যা – ফ্রী ডাউনলোড করুন

রহমান রহীম আল্লাহ্‌ তায়ালার নামে-


মূল: সাইয়েদ মুহাম্মদ মোস্তফা আল বাকরী | পৃষ্ঠাঃ ৬৯ |সাইজঃ ১.১৭ MB
ভূমিকা: আসমান ও জমিনের একচ্ছত্র অধিপতি, মহান আরশের মালিক, মহা শক্তিধর, সুনিপুণ স্রষ্টা, পরম দয়ালু, অসীম করুণার আধার আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালার পরিচয় যথার্থভাবে প্রকাশ করার মত ভাষা আমাদের নেই। তাঁর যথার্থ সৌন্দর্য ও গুণাগুণ তুলে ধরার যােগ্যতা সৃষ্টি জীবের সাধ্যের বাইরে। তবুও যেহেতু তাঁর পরিচয় পাওয়ার চেষ্টা করা সর্বোৎকৃষ্ট ইবাদত, এর জন্য সময়, শ্রম, অর্থ ব্যয়। করা তাঁর নৈকট্য অর্জন করার শ্রেষ্ঠতম মাধ্যম, সেহেতু মানবীয় সাধ্যানুযায়ী তাঁর সম্পর্কে জ্ঞানার্জনের চেষ্টা করা আমাদের সকলের কর্তব্য।
সউদী আরবের আল জুবাইল সিটিতে সউদী রয়েল কমিশনের উদ্যোগে আয়ােজিত হেরেটিজ এক্সহিবিশন ২০১৫ তে ‘আল্লাহর সুন্দর নাম’ শীর্ষক একটি প্রদর্শনী দর্শকদের হৃদয় জয় করে। সেই প্রদর্শনীতে গিয়ে এ সংক্রান্ত একটি ছােট্ট পুস্তিকা উপহার পাই। পুস্তিকাটি হাতে পেয়ে খুব চমৎকৃত হই। বাংলা ভাষায় আল্লাহর নাম ও গুণাবলী সম্পর্কে কিছু লেখনী থাকলেও তত্ত্ব ও দলীল সমৃদ্ধ উক্ত পুস্তিকাটি আমার নিকট অনন্য মনে হওয়ায় এটি বাংলা ভাষায় অনুবাদ করার আগ্রহ সৃষ্টি হয়। তারপর সেটির অনুবাদ সমাপ্ত করে ফেলি আল হামদু লিল্লাহ।
পুস্তিকাটির কিছু বৈশিষ্ট:
  • কাছাকাছি অর্থ বােধক আল্লাহর নামগুলাে এক সাথে উল্লেখ করা হয়েছে।
  • সংক্ষিপ্ত ও বােধগম্য আকারে নাম সমূহের ব্যাখ্যা পেশ করার চেষ্টা করা হয়েছে।
  • প্রতিটি নাম কুরআনুল কারীমে কতবার এসেছে তার সংখ্যা উল্লেখ করা হয়েছে আর কুরআনে না থাকলে হাদীস পেশ করা হয়েছে।
  • প্রতিটি নামের পক্ষে কুরআন বা হাদীস থেকে একটি করে দলীল পেশ করা হয়েছে।
বই : আল্লাহর সুন্দর নাম সমূহের ব্যাখ্যা QA Server
বই : আল্লাহর সুন্দর নাম সমূহের ব্যাখ্যা MediaFire

বইটি ভালো লাগলে অবশ্যই একটি Hard Copy সংগ্রহ করে অথবা লেখক বা প্রকাশনা প্রতিষ্ঠানকে সৌজন্য মূল্য প্রদান করে সহযোগিতা করুন।

Post a Comment

0 Comments